,

টেকনাফে আবারও বন্দুক যুদ্ধে নিহত-২: ইয়াবা ও অস্ত্র উদ্ধার

মুুুুহাম্মদ জুবাইর,টেকনাফ : :
টেকনাফে আবারও পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে ৷ ঘটনাটি ঘটে ২২ মার্চশু ক্রবার ভোররাত রাত ৩টার দিকে রাজারছড়া পাহাড়ি এলাকা।
এঘটনায় ২জন নিহত হয়েছে, পুলিশের দাবী তারা মাদক কারবারী ৷ এসময় ৮টি দেশীয় তৈরী বন্দুক, ২০ হাজার ইয়াবা ও ২০টি তাজা কার্তুজ উদ্ধার করেছে পুলিশ। এবং পুলিশের ৫ সদস্য আহত হয়েছে।

নিহতরা হচ্ছেন টেকনাফ সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকার এজহার মিয়ার ছেলে নুর মোহাম্মদ
ও পৌরসভার জালিয়াপাড়ার গ্রামের আব্দুর শুক্কুরের ছেলে নুরুল আমিন ৷ দু’ জনই স্বরাষ্ট্র মন্ত্রাণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী বলে জানিয়েছে পুলিশ।
টেকনাফ মডেল থানার অফিসার ইনচার্জ প্রদীপ কুমার দাস জানান, ‘ বুধবার পুলিশের হাতে আটক হয় নুর মোহাম্মদ ও নুরুল আমিন। পরে তাদেরকে নিয়ে বৃহস্পতিবার রাতে অভিযানে যায় টেকনাফ থানার একটি পুলিশ দল। এসময় টেকনাফ উপজেলার রাজারছড়া পাহাড়ি এলাকায় পৌঁছলে আসামিদের ছিনিয়ে নিতে একদল ইয়াবা কারবারি পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি চালায়। এসময় আটক আসামিরা পালিয়ে যেতে চাইলে গুলিবিদ্ধ হয়ে আহত হয়। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটে পালিয়ে গেলে আহতদের দ্রুত টেকনাফ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।
তিনি আরো জানান
নিহত নূর মোহাম্মদের বিরুদ্ধে হত্যাসহ বিভিন্ন অভিযোগে ১০টি ও নুরুল আমিনের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, সাংবাদিক হামলা মামলা, অর্থ লন্ডারিং, বিশেষ ক্ষমতা আইনসহ ৩টি মামলা রয়েছে। মৃতদেহ ২টি ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনে টেকনাফ থানায় মামলা রুজু করা হয়েছে।

#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*