,

হোয়াইক্যংয়ের শেখ আহমদকে ১ বছরের সাজা

মুহাম্মদ জুবাইর , টেকনাফ:
টেকনাফে বিজিবি জওয়ানেরা অভিযান চালিয়ে হোয়াইক্যং কাচার পাড়া সিন্ডিকেটের অন্যতম সদস্য শেখ আহমদকে বিপূল পরিমাণ ইয়াবাসহ আটক করেছে। আটক ব্যক্তিকে ভ্রাম্যমান আদালতে ১ বছরের সাজা প্রদান করা হয়েছে।
বিজিবি সুত্র জানায়, ১৯ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টারদিকে টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের খারাংখালী বিওপির নায়েব সুবেদার মোঃ আব্দল মান্নান ইয়াবা লেন-দেনের গোপন সংবাদের ভিত্তিতে মধ্যম হ্নীলা তথা হোয়াইক্যং ইউনিয়নের নয়াবাজারস্থ কাচার পাড়ায় বিশেষ টহল দল নিয়ে অভিযানে গেলে আব্দুল আলীমের পুত্র শেখ আহমদ (৫৩) একটি পুটলা হাতে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে বিজিবি টহল দল ধাওয়া করে আটক করে। তার হাতে থাকা পুটলাটি তল্লাশী করে ৩৯ লক্ষ ৩৬ হাজার টাকা মূল্যমানের ১৩ হাজার ১শ ২০ পিস ইয়াবা পাওয়া যায়।
নিষিদ্ধ ঘোষিত মাদক ইয়াবা বিক্রয়ের উদ্দেশ্যে দখলে রাখার দায়ে ধৃত আসামীকে ৪৫ পিস ইয়াবাসহ ভ্রাম্যমান আদালতে হাজির করা হলে ১ বছরের বিনাশ্রম কারাদন্ড ও নগদ ৫শ টাকা জরিমানা আদায় করে সাজাপ্রাপ্ত আসামীকে কারাগারে প্রেরণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।
অবশিষ্ট ১৩ হাজার ৭৫ পিস ইয়াবা পরবর্তীতে উর্ধ্বতন কর্মকর্তা, বেসামরিক প্রশাসন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি ও মিডিয়া কর্মীদের উপস্থিতিতে ধ্বংস করার জন্য ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে।
এদিকে আটক শেখ আহমদকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হলে উক্ত এলাকায় ১০/১৫ জনের করে পৃথক সিন্ডিকেটের দীর্ঘদিন ধরে মাদক চোরাচালানের অজানা তথ্য বেরিয়ে আসবে বলে সচেতন মহলের ধারণা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*