,

টেকনাফে পুলিশের হাতে আটক আসামী বন্দুকযুদ্ধে নিহত

বিশেষ প্রতিনিধি: :

টেকনাফ পৌর এলাকার ইয়াবা কারবারী ও নানা অপকর্মের হোতা এবং পুলিশের হাতে আটক ইয়াছিনকে নিয়ে পুলিশী অভিযানে বন্দুক যুদ্ধে ঘটনা ঘটেছে। এসময় পুলিশের ৩জন সদস্য আহত হলেও ঘটনাস্থল হতে গুলিবিদ্ধ ব্যক্তি, ইয়াবা, অস্ত্র ও কার্তূজ উদ্ধার করা হয়েছে।

১৯ মার্চ ভোররাত ২টারদিকে টেকনাফ থানার একদল পুলিশ ধৃত পৌর এলাকার চৌধুরীর পাড়ার মোঃ আব্দুল জলিলের পুত্র, মাদক কারবারী ও নানা অপকর্মের হোতা ইয়াছিন আরাফাত (২৫) কে নিয়ে সদর ইউপি মিঠা পানিরছড়া পাহাড়ী জনপদে অভিযানে গেলে পুলিশ ও মাদক কারবারী দু’গ্রæপের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনা ঘটে। এতে পুলিশের সদস্য এসআই বোরহান উদ্দিন ভুঁইয়া, এএসআই সনজিৎ দত্ত ও কনেস্টবল শুক্কুর আহত হয়। কিছুক্ষণ পর আহত পুলিশ সদস্যদের উদ্ধার করে হাসপাতালে নেওয়ার পথে ঘটনাস্থল হতে গুলিবিদ্ধ এক ব্যক্তি, ১০হাজার ইয়াবা, ২টি দেশীয় তৈরী এলজি, ৯ রাউন্ড তাজা কার্তুজ ও ১৫ রাউন্ড গুলির খোসা উদ্ধার করে। তাদের হাসপাতালে চিকিৎসা দেওয়া হলেও কর্তব্যরত চিকিৎসক গুলিবিদ্ধ অজ্ঞাত ব্যক্তিকে মৃত ঘোষণা করে। পরে পুলিশ নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করে মৃতদেহ ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করেছে।

টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ প্রদীপ কুমার দাশ জানান,ইয়াবাসহ আটক ব্যক্তির স্বীকারোক্তিতে মাদক ও অস্ত্র উদ্ধার অভিযানে গেলে দু’পক্ষের মধ্যে বন্দুক যুদ্ধের ঘটনায় ৩জন পুলিশ সদস্য আহত হয়। ঘটনাস্থল হতে গুলিবিদ্ধ ব্যক্তি, ইয়াবা, অস্ত্র ও বুলেট উদ্ধার করা হয়। আহত ব্যক্তিকে হাসপাতালে নেওয়া হলে ডাঃ মৃত ঘোষণা করেন। মৃতদেহ মর্গে প্রেরণ করা হয়েছে।

মতামত...