,

মিয়ানমার থেকে ৪ বাংলাদেশিকে দেশে আনা হচ্ছে

ডেস্ক নিউজ ::

বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশিকে মিয়ানমার থেকে দেশে ফিরিয়ে আনতে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) একটি প্রতিনিধিদল মিয়ানমারে যাচ্ছে।

বুধবার (২০ মার্চ) সকাল ১১টায় টেকনাফ ২ বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক শরীফুল ইসলাম জোমাদ্দারের নেতৃত্বে ১১ সদস্যের একটি বাংলাদেশ প্রতিনিধি দল মিয়ানমার যাবে।

রোববার (১৭ মার্চ) রাতে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানিয়েছেন টেকনাফস্থ ২ ব্যাটালিয়ন বিজিবির ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার।

তিনি জানান, আগামী বুধবার সকালে তার নেতৃত্বে ১১ সদস্যের বিজিবি দলটি স্পিডবোটে করে টেকনাফ চৌধুরী পাড়া নাফনদী সংলগ্ন বাংলাদেশ-মিয়ানমার ট্রানজিট ঘাট থেকে মিয়ানমার যাবেন। মিয়ানমারের মংডু ১নং এন্ট্রি পয়েন্ট ইমিগ্রেশন অ্যান্ড ন্যাশনাল রেজিস্ট্রেশন ডিপার্টমেন্ট অভিবাসন কেন্দ্রে উভয় দেশের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হবে।

শরীফুল ইসলাম জোমাদ্দার বলেন, ‘বিভিন্ন সময়ে অবৈধ অনুপ্রবেশের দায়ে চার বাংলাদেশিকে আটক করেছিল মিয়ানমার কর্তৃপক্ষ। কারা ভোগ শেষে তাদেরকে দেশে ফেরত আনা হচ্ছে। বুধবার পতাকা বৈঠকের মাধ্যমে তাদের ফেরত আনা হবে।’

বৈঠকে মিয়ানমার মংডুর অভিবাসন বিভাগের কর্মকর্তা হটেন লিনেনের নেতৃত্বে আট সদস্যের প্রতিনিধি দল উপস্থিত থাকবেন। বৈঠক শেষে বিভিন্ন মেয়াদে সাজা ভোগ করা চার বাংলাদেশিকে বিজিবির হাতে হস্তান্তর করা হবে।

তিনি জানান, এ প্রতিনিধিদলে বিজিবি ছাড়াও থাকবেন জেলা প্রশাসক ও পুলিশ সুপারের প্রতিনিধিরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*