,

বরেণ্য শিক্ষাবিদ মরহুম মোঃ আব্দুস শুকুর ছিলেন আদর্শবান মানুষ গড়ার কারিগর : শোক ও স্মরণ সভায় বক্তারা

876543.jpg

মোঃ আশেক উল্লাহ ফারুকী, টেকনাফ :
বরেণ্য শিক্ষাবিদ মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষা সৈনিক মরহুম মোঃ আব্দুস শুকুর স্যার এর স্বরণে শোক সভায় সমবায় মন্ত্রণালয়ের যুগ্মসচির নজির আহমদ বলেছেন, কক্সবাজার জেলার ক’জন শিক্ষাবিদ ও আলোকিত মানুষের মধ্যে মরহুম মোঃ আব্দুস শুকুর ছিলেন অন্যতম। আশির দশকে আমি টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয়ে ৫ বছর যাবৎ শিক্ষার্থী ছিলাম। তিনি একজন শিক্ষক ছিলেন না। ছিলেন দেশ ও জাতি গডার মহান কারিগর। এতদাঞ্চলে সর্বস্থরের মানুষের কাছে ছিলেন খ্যাতীমান আদর্শবান শিক্ষক। তার পুরো জীবনটি উৎসর্গ করলেন শিক্ষায়। শিক্ষকতার এ মহান পেশার পাশাপাশি ছিলেন তিনি মুক্তিযুদ্ধের সংগঠক ও ভাষা আন্দোলনের পুরোদা। ৯ মার্চ (শনিবার) সকাল ১০ টায় টেকনাফ পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে প্রধান অতিথির ব্যক্তব্য রাখতে দিয়ে তিনি উপরোক্ত কথা গুলো বলেন।

টেকনাফ সরকারী ডিগ্রি কলেজর অধ্যাপক কবি সিরাজুল ইসলামের সঞ্চলনার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন টেকনাফ উপজেলা আঃ লীগের সাধারণ সম্পাদক ও পাইলট উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পর্ষদের সভাপতি আলহাজ্ব নুরুল বশর ।

বিশেষে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, টেকনাফ উপজেলার নিবার্হী অফিসার মোঃ রবিউল হাসান, সাবেক ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার মিয়া, সাবেক ভাইস চেয়ারম্যান আঃ লীগ নেতা ইউনুচ বাঙালি, মরহুম এর সুযোগ্য পুত্র প্রফেসর ডাঃ এ কে এম রেজাউল করিম, সহধর্মীনি ডাঃ রেহনুমা উর্মি, টেকনাফ ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ জয়নাল আবেদীন, গনমাধ্যম ব্যক্তিত্ব, কক্সবাজার সাংবাদিক ইউনিয়ন সভাপতি মোঃ আলী জিন্নাত, পৌর আঃ লীগ সভাপতি ও সাংবাদিক জাবেদ ইকবাল চৌধুরী, আঃ লীগ নেতা আবুল কালাম, সাবেক চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ নেতা নুরুল আলম, সাবরাং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর হোসেন, উপজেলা কৃষকলীগ সভাপতি আবুল হোসেন রাজু ও সাবেক প্রধান শিক্ষক নাজমুল হক।

মতামত...