,

সতর্কতা সংকেত: সেন্টমার্টিন নৌ-রুটে নৌযান চলাচল বন্ধ

Alert-Signals:-Shuttle-movement-on-the-St.Martin's-Route

ডেস্ক নিউজ :

বৈরী আবহাওয়া ও তিন নং সতর্ক সংকেতের কারণে টেকনাফ-সেন্টমার্টিন নৌ-রুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখা হয়েছে। এতে দ্বীপে আটকা পড়েছে হাজারো পর্যটক। বজ্র মেঘের ঘনঘটা বৃদ্ধির ফলে সমুদ্র বন্দর ও উপকূলীয় এলাকা হিসেবে ৩নং সতর্কতা সংকেত জারি রয়েছে।

এর ফলে পর্যটকবাহী জাহাজ ও জলযানকে টেকনাফ থেকে ছেড়ে না যাওয়া এবং মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সাবধানে থাকতে বলেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো: রবিউল হাসান।

তিনি বলেন, ‘বজ্রমেঘের ঘনঘটা বৃদ্ধির ফলে সর্তকতায় সেন্টমার্টিন নৌ-রুটে জাহাজসহ জলযান বন্ধ রাখা হয়। এর ফলে দ্বীপে পর্যটক আটকা পড়বে, তাদের খোঁজ খবর রাখা হবে,পরিস্থিতি ভাল হলে ফিরিয়ে আনার ব্যবস্থা নেওয়া হবে।’

বুধবার (৬ মার্চ) সকাল থেকে সেন্টমার্টিন নৌ রুটে পযটকবাহী কোন জাহাজ ছেড়ে যায়নি। এছাড়া কোন নৌ-যান চলাচল করতে দেখা যায়নি। তবে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তা বলবৎ থাকবে বলে জানায় সংশ্লিষ্টরা।

ফলে দ্বীপে ভ্রমণে যাওয়া পর্যটকদের মাঝে উৎকণ্ঠা বিরাজ করছে। তবে আবহাওয়া পরিস্থিতি ভাল হলে আটকা পর্যটকদের ফিরিয়ে আনার ব্যবস্থা করা হবে বলে জানা গেছে। এদিকে গত মঙ্গলবার রাত থেকে টেকনাফে প্রবল বৃষ্টিপাত শুরু হয়েছে তা এখনো অব্যাহত রয়েছেন।

মতামত...