,

দ্বিতীয় পর্যায়ে ১২৯ উপজেলায় ভোট ১৮ মার্চ

ডেস্ক নিউজ ::

আগামী ১৮ই মার্চ ১২৯ টি উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্টিত হবে। এসব উপজেলায় মনোনয়পত্র দাখিলের শেষ তারিখ ১৮ই ফেব্রুয়ারী, মনোনয়নপত্র বাছাই ২০শে ফেব্রুয়ারী এবং ২৭শে ফেব্রুয়ারী প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। আজ বিকাল তিনটায় আগারগাঁওয়ের নির্বাচন কমিশন ভবনের মিডিয়া  সেন্টারে নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ এই তফসিল ঘোষণা করেন। 

হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন দ্বিতীয় পর্যায়ের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা করছে। তিনি জানান, ১২৯টি উপজেলায় পরিষদে দ্বিতীয় পর্যায়ের নির্বাচন অনুষ্ঠিত হবে। এর মধ্যে রংপুর বিভাগের ঠাকুরগাঁও, রংপুর, গাইবান্ধা এবং দিনাজপুর এই চারটা জেলার সব উপজেলায় নির্বাচন অনুষ্টিত হবে। রাজশাহী বিভাগের বগুড়া, নওগাঁ আর পাবনা জেলার সবগুলো উপজেলায় ভোট অনুষ্টিত হবে। সিলেট বিভাগের সিলেট এবং মৌলভীবাজারের সব উপজেলায় ভোট হবে।ঢাকা বিভাগের  গোপালগঞ্জ এবং ফরিদপুর জেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। চট্টগাম বিভাগে নোয়াখালীর হাতিয়া উপজেলায়, উত্তর চট্টগ্রামের সীতাকুণ্ড, সন্দীপ, রাঙুনিয়া, ফটিকছড়ি, হাটহাজারি রাঙামাটি, খাগড়াছড়ি আর বান্দরবন, কক্সবাজারের চকরিয়া উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে। 

তিনি আরও বলেন, সর্বমোট পাঁচটি বিভাগের ১৭টি জেলার ১২৯টি উপজেলায় দ্বিতীয় ধাপে নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রথম ধাপের কোনো উপজেলায় ইভিএম ব্যবহার করা হচ্ছে না। কারণ উপজেলা নির্বাচনে ইভিএম সংযুক্ত করতে বিধিমালা আইন মন্ত্রণালয়ে  ভেটিং এর জন্য পাঠিয়েছি। ভেটিং হয়ে যাওয়ার পর সিদ্ধান্ত হবে। দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনেও ইভিএম ব্যবহার করা হবে কি হবে না তা কমিশন এখনো নির্ধারন করেনি।

মতামত...