,

হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল শুক্রবার

O

জসিম উদ্দীন মামহমুদ / মাসউদ বিন হোছাইন, হাটহাজারী থেকে।::

উপমহাদেশের অন্যতম বৃহৎ দীনি শিক্ষাপ্রতিষ্ঠান আল জামিআতুল আহলিয়া দারুল উলূম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসার বার্ষিক মাহফিল ও দস্তারবন্দী সম্মেলন কাল ১১জানুয়ারি (শুক্রবার ) জামেয়ার মহাপরিচালক শাইখুল ইসলাম শাহ আহমদ শফী দা. বা সিভাপতিত্বে অনুষ্ঠিত হবে।

ইতোমধ্যে ঐতিহ্যবাহী এ  শিক্ষা প্রতিষ্ঠানে মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে মাদরাসা সুত্রে জানা যায়। মাহফিল উপলক্ষে দেশের বিভিন্ন এলাকা থেকে হাটহাজারী মাদরাসায় পৌঁছেছেন আলেম ওলামা, ছাত্র ও তাওহীদি জনতা।


১৪৩৯ হিজরী সনের শিক্ষা সমাপনকারী শিক্ষার্থীদের মাহফিলের  ১০, ১১  জানুয়ারি এশার নামাজের পর জামিয়ার মহাপরিচালক ও শায়খুল হাদীস, শাইখুল ইসলাম আল্লামা শাহ আহমদ শফী দস্তারে ফজিলত প্রদান করবেন।

দস্তারে ফজিলত গ্রহণের জন্য ফারেগীনদের আজ ১০ জানুয়ারি, বৃহস্পতিবার সকাল ৮ থেকে ১০টা ও বাদ আসর হতে এশা পর্যন্ত এবং ১১ জানুয়ারি, জুমাবার বাদ আসর হতে মাগরিব পর্যন্ত সময়ে জামিয়ার দপ্তরে তালীমাত হতে টোকেন সংগ্রহ করার জন্য বলেছে মাদরাসার কর্তৃপক্ষ।
দিনব্যাপী এই মোবারক মাহফিলে দেশ বিদেশের বিখ্যাত বুজুর্গ উলামায়ে কেরাম কোরআন হাদীসের আলোকে সমসাময়িক গুরুত্বপূর্ণ আলোচনা রাখবেন। এতে ভারতের বিখ্যাত আলেম আল্লামা খিজির শাহ উপস্থিত থাকবেন বলে ও জানা যায়।

মতামত...