,

চকরিয়ায় বিএনপি প্রার্থীর মিছিলে আ.লীগের হামলা, সাবেক মেয়র হায়দারসহ ৫ জন আহত

প্রেস বিজ্ঞপ্তি :

কক্সবাজারের বৃহত্তর উপজেলা চকরিয়া পৌর এলাকায় জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের সমর্থনে আয়োজিত মিছিলে হামলা চালিয়েছে আওয়ামী লীগের একদল নেতা-কর্মী। ওই হামলায় চকরিয়া পৌর বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক পৌর মেয়র নুরুল ইসলাম হায়দারসহ অন্তত ৫ জন বিএনপি কর্মী আহত হয়েছেন। আহতদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক এবং নুরুল ইসলাম হায়দারকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে পৌরসভার ৮নং ওয়ার্ডের লামার চিরিঙ্গা এলাকায় এই ঘটনা ঘটে।

বিএনপির একাধিক সূত্র জানিয়েছেন, পৌরসভার ৮ নাম্বার ওয়ার্ড এলাকায় বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট হাসিনা আহমদের একটি নির্বাচনী পথসভার প্রস্তুতি চলছিল। তারই অংশ হিসেবে বিএনপি সাধারণ সম্পাদক নুরুল ইসলাম হায়দারের নেতৃত্বে ওই এলাকায় একটি মিছিল বের করা হয়। মিছিলটি শুরু হওয়ার পরপরই বিনাউস্কানিতে আওয়ামী লীগের একদল নেতা-কর্মী আগ্নেয়াস্ত্র ও লাঠিসোটা নিয়ে হামলা চালায়। তারা বিএনপি নেতা-কর্মীদের উপর এলোপাতাড়ি লাঠিচার্জ করে।

বিএনপি দাবি করেছে, এই ঘটনায় নুরুল ইসলাম হায়দারের মাথা ফেটে যায় এবং হাতে-পায়ে আঘাত পান। এছাড়াও আরও চারজন নেতা-কর্মী আহত হন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশংকাজনক। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হচ্ছে।

তবে তাৎক্ষনিক আহতদের নাম পরিচয় জানা যায়নি।

এই ঘটনায় তীব্র ভাষায় নিন্দা জানিয়েছেন কক্সবাজার-০১ (চকরিয়া-পেকুয়া) আসনে বিএনপি মনোনীত প্রার্থী এডভোকেট হাসিনা আহমদ।

এক বিবৃতিতে হাসিনা আহমদ বলেন, হামলা করে, নির্বাচনী প্রচারণায় বাধা দিয়ে বিজয়ী হওয়া যায় না। ভোটে বিজয়ী হতে হলে মানুষের হৃদয়ে স্থান নিতে হবে।

তিনি হামলাকারিদের তিরস্কার করেন এবং তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*