,

লবণবাহী ট্রাকে ইয়াবা

ডেস্ক নিউজ ::

লবণের ট্রাকে করে মাদক পাচারের সময় রাজধানীর পূর্বাচল এলাকা থেকে কোরবান আলী মুন্সি (৪০) ও মো. খোকন (৩৭) নামের দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাব। গতকাল বৃহস্পতিবার দুপুরে ট্রাকটি তল্লাশি করে এদের কাছ থেকে ছয় হাজার ইয়াবা বড়ি উদ্ধার করে র‍্যাব-৩ এর একটি দল।

র‍্যাব-৩ এর বিজ্ঞপ্তিতে জানানো হয়, কয়েক জন মাদক ব্যবসায়ী কক্সবাজারের টেকনাফ থেকে মাদকের চালান নিয়ে ট্রাকে করে ঢাকার আসছে—এমন তথ্যের ভিত্তিতে র‌্যাব-৩ এর একটি দল গতকাল দুপুরে পূর্বাচলের তিন শ ফিট রাস্তা এলাকায় তল্লাশি চৌকি বসায়। বেলা সোয়া একটার দিকে তল্লাশি চৌকির সামনে একটি ট্র্রাককে থামতে সংকেত দেয় র‍্যাব। চালক মো. খোকন সংকেত না মেনে ট্রাক দ্রুত চালিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা চালান। র‌্যাব ধাওয়া করে ভাটারা এলাকার কুড়িল প্রগতি সরণি থেকে ট্রাকটি আটক করে। পরে তল্লাশি চালিয়ে ট্রাকের ড্যাশবোর্ডে থেকে ছয় হাজার ইয়াবা বড়ি ও দুটি মোবাইল ফোন সেট উদ্ধার করে র‍্যাব। এ সময় খোকন ও কোরবান আলী মুন্সিকে গ্রেপ্তার করা হয়।

র‍্যাবের বিজ্ঞপ্তিতে বলা হয়, মাদকবিরোধী অভিযানে কোণঠাসা হয়ে মাদক ব্যবসায়ীরা নিত্যনতুন কৌশলের আশ্রয় নিচ্ছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে বিভ্রান্ত করতে তারা কক্সবাজার থেকে লবণের চালানের আড়ালে ইয়াবা ট্যাবলেট পাচার করছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে কোরবান ও খোকন র‍্যাবকে বলেছেন, তাদের দুজনের বাড়ি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলায়। তারা দীর্ঘদিন ধরে মিয়ানমার থেকে ইয়াবা এনে টেকনাফ দিয়ে দেশে আনতেন। এরপর ইয়াবার চালান জামালপুর ও আশপাশের প্রত্যন্ত এলাকায় বিক্রি করতেন। র‍্যাব কোরবান ও খোকন বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিয়েছে।

মতামত...