,

বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি

আলো নিউজ ২৪ ডেস্ক :

বিএনপিতে যোগ দিলেন আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য গোলাম মাওলা রনি। তিনি আজ সোমবার সন্ধ্যায় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার গুলশান অফিসে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সাথে দেখা করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, কঠিন সময়ে ও সংগ্রামে রনির যোগদান আমাদেরকে প্রেরণা যোগাবে। তার মতো মেধাবী ও দেশপ্রেমিক মানুষ বিএনপিতে যোগদানের জন্য অনুরোধ করছি। তাকে স্বাগত জানাই।

তিনি বলেন, আজকে গণতন্ত্রের সংগ্রাম দেশনেত্রীর নেতৃত্বে রনি যোগ দিলেন। তাকে খালেদা জিয়া ও তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা ও অভিনন্দন। আমরা খুব জটিল অবস্থার মধ্যে কাজ করছি।

চেষ্টা করছি যাতে কোনো আসনে কেউ বাদ পরলে সেটা শুন্য না থাকে। বিএনপি রনিকে অবশ্যই মূল্যায়ণ করবে বলে জানান মির্জা ফখরুল।

রনি বলেন, আমি স্বজ্ঞানে সুস্থ মাথায় আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিলাম। আল্লাহকে হাজির নাজির জেনে দেশের মানুষকে সেবা দানের জন্য যোগদান করলাম।

এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমি বিএনপিতে যোগ দিয়েছি এবং মৃত্যু পর্যন্ত থাকবো ইনশাল্লাহ। এসময় বিএনপির কেন্দ্রীয় নেতৃবৃন্দসহ ২০ দলীয় শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালি-৩ আসন থেকে নির্বাচনের ঘোষণা দিয়েছেন এই আসনের সাবেক আওয়ামী লীগের এমপি গোলাম মাওলা রনি। সোমবার দুপুরে তার ফেসবুকে এক স্ট্যাটাসে নির্বাচনে যাওয়ার ঘোষণা দেন তিনি।

সাবেক এই এমপি তার ফেসবুকে লিখেন, ‘পুরুষের কান্নায় গলাচিপা দশমিনার আকাশ বাতাস ভারী হয়ে গিয়েছে। অনেকে অসুস্থ্য হয়ে পড়েছেন। উপরোক্ত অবস্থার পরিপ্রেক্ষিতে আমি নির্বাচন করার সিদ্ধান্ত নিয়েছি। মহান আল্লাহর ওপর নির্ভর করে নির্বাচনের মাঠে নামবো। দেখা হবে সবার সঙ্গে- এবং দেখা হবে বিজয়ে’।

এই আসন থেকে আওয়ামী লীগের নৌকার মনোনয়ন পেয়েছেন বর্তমান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার ভাগিনা এসএম শাহজাদা সাজু। সাজু আওয়ামীলীগ বা অঙ্গসংঠনের প্রাথমিক সদস্যও নন।

২০০৮ সালে আওয়ামী লীগের মনোনয়ন নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হন ব্যবসায়ি গোলাম মাওলা রনি। তিনি শেখ রেহেনার কাছের মানুষ হিসেবে পরিচিত। দলের বিরুদ্ধে সমলোচনামূলক বক্তব্যের কারণে ২০১৪ সালে মনোনয়ন বঞ্চিত হন।

মতামত...