,

হোয়াইক্যংয়ে বৈদ্যুতিক শক সার্কিট থেকে দোকানে আগুন, ১২ লাখ টাকার ক্ষয়ক্ষতি

শাহীনশাহ::

টেকনাফের হোয়াইক্যং বাজারে বৈদ্যুতিক শক সার্কিট থেকে আগুন ধরে মেসার্স শাহ আমানত ট্রেডার্স নামক একটি হার্ডওয়ারের দোকানের প্রায় মালামল পুঁেড় ছাই হয়ে গেছে। অল্পের জন্য আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পেয়েছে মসজিদ মার্কেট।
জানা গেছে, ৫ নভেম্বর ফজরের আযানের সময় এই হার্ডওয়ারের দোকানের বৈদ্যুতিক সট শার্কিট থেকে আগুন ধরে যায়। এ সময় আগুনের লেলিহান শিখা দেখে মুসল্লিগণ প্রাণপন চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। এই দোকানের লাগোয়া অপরাপর দোকানগুলো আগুনের লেলিহান শিখা থেকে রক্ষা পেলেও এতে দোকানে সু রক্ষিত থাকা স্যানিটারী, ইলেক্ট্রনিক ও হার্ডওয়ারের প্রায় ১২ লক্ষ টাকার মালামাল পুড়ে যায়। হোয়াইক্যং বাজার সমিতির সাধারণ সম্পাদক মিজান মোর্শেদ মালেক জানান অপ্রত্যাশিতভাবে শাহ আমানত ট্রেডার্স নামক দোকানটি পুড়েঁ যায়। এতে দোকান ভর্তি মালামাল ছিল। বেশ ক্ষয়ক্ষতির শিকার হয়েছেন দোকান মালিক।
মেসার্স শাহ আমানত ট্রেডার্সের মালিক খালেকুজ্জামান রুবেল বলেন, ‘প্রতিদিনের মতোই হার্ডওয়্যারের দোকানটি বন্ধ করে ম্যানেজার বাড়ি চলে যায়। পরের দিন ফজরের আযানের সময় দোকানের ভেতরে আগুন দেখে স্থানীয় মুসল্লিগণ আগুন নিভিয়ে খবর দিলে ঘটনাস্থলে গিয়ে দেখি বিক্রির জন্য রাখা প্রায় ১২ লক্ষ টাকার মালামামল পুড়েঁ যায়। দোকানটি পুনরায় ফিরিয়ে আনতে তার বেশ কষ্ট হবে। সেই সাথে লেনাদেনার যাবতীয় হিসাবের বহিও পুঁেড় যায় বলেও জানান তিনি।

মতামত...