,

‘জনগণের ঐক্যের ফলে সংলাপের পরিবেশ তৈরি হয়েছে’

আলো নিউজ ডেস্ক :: 

জাতীয় ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জনগণের ঐক্যের ফলে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সংলাপের পরিবেশ তৈরি হয়েছে। তিনি বলেন, এই সংলাপের সফলতা ঐক্যবদ্ধভাবে ধরে রাখতে হবে। যাতে কোনো ব্যক্তি বা গোষ্ঠীর কাছে সংলাপের সফলতা জিম্মি হতে না পারে।
আজ বুধবার জাতীয় প্রেসক্লাবে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) ৪৫তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ড. কামাল হোসেন এ কথা বলেন। আ স ম আবদুর রব’র সভাপতিত্বে জেএসডির প্রতিষ্ঠাবার্ষিকীতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার দুটি মামলার রায়ে সাজা বাড়ানো হয়েছে। এ রায়কে কেন্দ্র করে অসংখ্য নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এতে সংলাপের সফলতা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা মামলায় সাজা বাড়িয়ে সরকার ৭ দফার এক দফা লঙ্ঘন করেছে।

সংলাপ নিয়ে এখনো আমরা আশাবাদী নই।
জেএসডির এ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমূখ।

মতামত...