,

টেকনাফের সাবেক এমপি আব্দুল গণি সহ ১১ জন বিশিষ্ট ব্যক্তির জন্য জাতীয় সংসদে শোক প্রস্তাব

 

 

 

আলো নিউজ ২৪ ডেস্ক::

টেকনাফের সাবেক এমপি আব্দুল গণি সহ ১১ জন বিশিষ্ট ব্যক্তির জন্য জাতীয় সংসদে শোক প্রস্তাব আনা হয়েছে। কিংবদন্তি সংগীত শিল্পী আইয়ুব বাচ্চু, সাবেক সংসদ সদস্যসহ দেশি-বিদেশি এই ১১জন বিশিষ্ট ব্যক্তির মৃত্যুতে শোক প্রস্তাব আনা হয়েছে। সেইসঙ্গে সম্প্রতি দেশ-বিদেশের বিভিন্ন স্থানে প্রাকৃতিক দুর্যোগ ও দুর্ঘটনায় নিহতদের স্মরণেও আনা হয়েছে শোক প্রস্তাব।

রোববার সংসদের ২৩তম অধিবেশন শুরুর পরই তাদের নামে শোক প্রস্তাব উত্থাপিত ও গৃহীত হয়।

এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশন শুরু হয়। পরে নিহতদের স্মরণে এক মিনিট নীরবতা পালন শেষে মরহুমদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।

সংসদে সাবেক এমপি আব্দুল গণি ছাড়াও আইয়ুব বাচ্চু সাবেক সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধা শাহ আজিজুর রহমান, সংসদ সদস্য ও বীর মুক্তিযোদ্ধ সাদির উদ্দিন আহমেদ, সংসদ সদস্য ও ভাষা সৈনিক শাহ মো. আ. রাজ্জাক, সংসদ সদস্য আবদুল গণি এবং সংসদ সদস্য শাহ্ মোস্তানজিদুল হক খিজিরে মৃত্যুতে তাদের নামে শোক প্রস্তাব আনা হয়।

এ ছাড়া বঙ্গবন্ধুর ঘনিষ্টজন ও আগরতলা ষড়যন্ত্র মামলার আসামি এম এ সামাদ, নৌবহিনীর সাবেক প্রধান রিয়ার এডমিরাল মোশাররফ হোসেন খান (অব.), শিক্ষাবিদ ও ভাষা সংগ্রামী সফর আলী আকন্দ, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র ওসমান গণি, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কাজী জাফরুল্লাহর মা কাজী জেবুন্নেসা বেগম, ভারতের প্রবীণ সাংবাদিক কুলদীপ নায়ারের মৃত্যুতে শোকপ্রস্তাব গ্রহণ করা হয়।

এছাড়া, ইন্দোনেশিয়ায় ভূমিকম্প ও সুনামি, তানজানিয়ায় ফেরিডুবি, ফ্লোরিডায় ঘূর্ণিঝড় মাইকেল, ভারতের ঘূর্ণিঝড় তিতলিসহ দেশ-বিদেশে বিভিন্ন স্থানে প্রাকৃতিক দুর্যোগ ও দুর্ঘটনায় নিহতদের স্মরণে শোক প্রস্তাব আনা হয়।

অধিবেশন শুরু হওয়ার আগে সংসদে কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়। কমিটির সভাপতি জাতীয় সংসদের স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে কমিটির সদস্য এবং সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে অংশ নেন। কমিটির সদস্য বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ এমপি, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া, সমাজকল্যাণমন্ত্রী রাশেদ খান মেনন, প্রধান হুইপ আ স ম. ফিরোজ, আইনমন্ত্রী আনিসুল হক এবং মইন উদ্দীন খান বাদল এমপি বৈঠকে অংশ নেন।

সংসদের সিনিয়র সচিব ড. মো. আবদুর রব হাওলাদার বৈঠকের কার্যপত্র উপস্থাপন করেন। সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মচারীরা বৈঠকে উপস্থিত ছিলেন।

মতামত...