,

টেকনাফের নাফ নদ হতে উদ্ধার দুই লাশের পরিচয় মিলেছে

মোঃ শহিদুল্লাহ:::


টেকনাফে নাফ নদ হতে ভাসমান অবস্থায় দুই রোহিঙ্গার মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। ৪ অক্টোবর বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টারদিকে টেকনাফ মডেল থানার একদল পুলিশ টেকনাফ স্থলবন্দরের উত্তর পাশের্^ নাফনদীর জালিয়া দ্বীপ চর হতে ভাসমান অবস্থায় লাশ দু’টি উদ্ধার করেন।
জানা যায়, লাশ দু’টি প্যান্ট পরিহিত, মুখ বাঁধা এবং নাক রক্তাক্ত ছিল এবং বয়স আনুমানিক ২০ থেকে ২৫ বছর বয়সী লাশ উদ্ধারে প্রায় সাত ঘন্টা পর পরিচয় মিলেছে।
এদিকে মৃতদেহ দুইটি উদ্ধার করে ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরন করেছে পুলিশ। তবে তাৎক্ষনিক ভাবে লাশের পরিচয় পাওয়া না গেলেও উদ্ধার হওয়ার প্রায় সাত ঘন্টা পর উদ্ধার ২ মৃতদেহের পরিচয় মিলেছে । এরা হচ্ছে উখিয়া মনখালী ৯নং ওয়ার্ড বাঘগুনা পাড়ার আবদুল হকের পুত্র সরওয়ার আবছার(১৬) ও শামলাপুর পুর্ব আছারবনিয়ার মৃত আব্দুস ছালাম এর পুত্র ছৈয়দুল ইসলাম(১৫)। জানা গেছে, প্রায় দেড়যুগ আগে মৃতদেহের পিতা মাতা মিয়ানমার থেকে এদেশে অনুপ্রবেশ করে বসবাস করে আসছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে মৃতদেহের ছবি দেখে তাদের আত্মীয় স্বজনরা লাশ ২টি সনাক্ত করে বলে জানা যায়। তবে ঘটনার কোন রহস্য পাওয়া যায়নি।
টেকনাফ মডেল থানার অফিসার্স ইনচার্জ রনজিত কুমার বড়–য়া সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, উদ্ধারকৃত মৃতদেহ দু’টি ময়না তদন্তের জন্য কক্সবাজার মর্গে প্রেরণ করা হয়েছে এবং এব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
###

মতামত...