,

বেফাক’র বিভাগীয় পুরস্কার পেলেন সাবরাং বড় মাদরাসার তিন কৃতী ছাত্র

নিজস্ব প্রতিবেদক::

সাবরাং দারুল উলুম বড় মাদরাসার ৩ কৃতী ছাত্র বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ এর পুরষ্কার পেয়েছেন৷

গতকাল ১ অক্টোবর সোমবার দারুল উলূম হাটহাজারীর ছাত্র মিলনায়তনে বেফাকুল মাদারিসিল আরবিয়া বাংলাদেশ ও আল হাইয়াতুল উল্ইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশের তত্ববধানে০১৮ মোতাবেক ১৪৩৯ হিজরী সনের কেন্দ্রীয় পরীক্ষায় মুমতাজ (জিপিএ ৫) প্রাপ্ত চট্টগ্রাম বিভাগের শিক্ষার্থীদের মাঝে পুরষ্কার বিতরণ এবং কওমী মাদরাসার ঐতিহ্য ও অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়৷

এতে চট্রগ্রাম বিভাগের কৃতী ছাত্র হিসাবে ১শত ৫০জন মেধাবী ছাত্রকে পুরস্কার দেওয়া হয়েছে ৷
সাবরাং মাদরাসার পুরষ্কার প্রাপ্ত কৃতী ছাত্ররা হচ্ছে মোঃ ফায়সাস, নুরুল আলম, মোঃ ইলিয়াস ৷

উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন আমীরে হেফাযত ও বেফাকুল মাদারিসিল আরবীয়া বাংলাদেশ এবং আল হাইয়াতুল উল্ইয়া লিল জামিয়াতিল কওমীয়া বাংলাদশের চেয়ারম্যান শাইখুল ইসলাম আল্লামা শাহ্ আহমদ শফি দাঃবঃ।

প্রধান আতিথি তার বক্তব্যে বলেন, কওমী সনদের স্বীকৃতি একটি ঐতিহাসিক মাইল ফলক এবং সম্মানের বিষয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এটি আমাদের দিয়ে সম্মান দেখিয়েছেন। প্রধানমন্ত্রী আমাদের অনেক উপকার করেছেন এ স্বীকৃতি দিয়ে। আমরা তার কৃতজ্ঞতা প্রকাশ করছি। তোমরা (ছাত্ররা) ও এটার মূল্যায়ন করো। তোমরা অনেক বড় ডিগ্রি পেয়েছো। একসময় তোমরা সরকারী মাদরাসায় চুপে চুপে পরীক্ষা দিতে। এখন সরকারী মাদরাসার ছাত্ররা এখানে এসে পরীক্ষা দিবে। সরকারী সনদ দিয়ে কওমী উলামাদের সম্মানিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমি ধন্যবাদ জানাচ্ছি।
তিনি আরো বলেন, হে আল্লাহ! হাটহাজারীর সম্মান তুমি বাড়িয়ে দাও। এই হাটহাজারীতে যারা মাদক, ইয়াবা, মদ, জুয়া ইত্যাদির মাধ্যমে বদনাম ছড়াচ্ছে আপনি তাদের হেদায়াত দিন। যারা এর থেকে বিরত থাকবে না তাদের ধ্বংস করে দিন।
অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন,
হেফাজত মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. ইফতেখার উদ্দিন চৌধুরী,চট্টগ্রাম সাতকানিয়া আসনের এমপি ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী, বেফাক মহাসচিব মাওলানা আব্দুল কুদ্দুস, বেফাক মহাপরিচালক মাওলানা জুবায়ের আহমদ চৌধুরী, বেফাক সহকারী মহাসচিব মুফতি নুরুল আমিন, হাটহাজারী সরকারী কলেজের অধ্যক্ষ্য মীর কফিল উদ্দিন, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, বেফাকের সহকারী মহাসচিব মাওলানা মাহফুজুল হক, সহ-সভাপতি মুফতি ফয়জুল্লাহ, মাওলানা আনাস মাদানী, মাওলানা ইসহাক নূর, হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার রুহুল আমিন, ভাইস চেয়ারম্যান মাওলানা নাসির উদ্দিন মুনির প্রমূখ।

অনুষ্ঠানে বেফাক কর্তৃক চট্টগ্রাম বিভাগের জিপিএ ৫ পাওয়া ১৫০ জন ছাত্রকে পুরষ্কার ও নগদ টাকা প্রদান করা হয়।

মতামত...