,

টেকনাফ পৌরসভা ও সাবরাং ইউপির উপ-নির্বাচনে ৫ জনের মনোনয়ন দাখিল

মুহাম্মদ জুবাইর, টেকনাফ ::

টেকনাফ পৌরসভার ৩ নং ওয়ার্ড ও সাবরাং ইউনিয়নের ২নং ওয়ার্ডের উপ-নির্বাচনে মনোয়ন ফরম দাখিলের শেষ দিনে ৫ জন মনোনয়ন ফরম দাখিল করেছেন। ৯ সেপ্টেম্বর বিকালে প্রার্থীরা উৎসুক জনতা ও স্ব-স্ব কর্মী সমর্থকদের নিয়ে টেকনাফ উপজেলা সহকারি রিটার্নিং কর্মকর্তার নিকট মনোয়ন ফরম দাখিল করেন।
ওই দু’টি পদে আগামী ৩ অক্টোবর রবিবার উপ-নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।
নির্বাচন অফিস সুত্রে জানা গেছে, পৌরসভা ৩নং ওয়ার্ডে দুই জন প্রার্থী মনোনয়ন ফরম দাখিল করেছেন। তারা হলেন, সাবেক কাউন্সিলর একরামুল হকের ছাট ভাই এহতেশামুল হক বাহাদুর ও মাওলানা আশরাফ আলী।
অন্যদিকে সাবরাং ২নং ওয়ার্ড উপ-নির্বাচনে সাবেক মেম্বার শামসুল আলম, ছিদ্দিক আহমদসহ তিন জন মনোনয়ন ফরম দাখিল করেছেন।
উল্লেখ্য, ২৪ মে সাবরাং ২নং ওয়ার্ডের আখতার কামাল মেম্বার ইয়াবা কারবারীদের সাথে ও ২৬ মে পৌরসভা ৩নং ওয়ার্ডের একরামুল হক কাউন্সিলর র‌্যাবের সাথে কথিত বন্ধুক যুদ্ধে নিহত হলে পদ দু’টি শূণ্য হয়ে পড়ে। উক্ত শূণ্য পদে ১ সেপ্টেম্বর কক্সবাজার নির্বাচন কর্মকর্তা ও জেলা রিটার্নিং অফিসার উপ-নির্বাচনের তাফসীল ঘোষনা করেন। ১ সেপ্টেম্বর ঘোষিত তফসিল মতে প্রতিদিন সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্তÍ মনোনয়ন পত্র কক্সবাজার নিবার্চন অফিসে রিটার্নিং অফিসার ও টেকনাফ নিবার্চন অফিসে সহকারী রিটার্নিং অফিসার হতে মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা করার দিন ধার্য্য ছিল। নির্ধারিত তারিখের শেষ দিনে ওই পাঁচজন প্রার্থী মনোনয়ন ফরম জমা দেন। আগামী ১০ সেপ্টেম্বর মনোনয়ন ফরম বাছাই, ১৭ সেপ্টেম্বর প্রার্থীতা প্রত্যাহার ও ৩ অক্টোবর ভোট গ্রহনের কথা রয়েছে।

মতামত...