,

নাফনদীতে বিজিবি-বিজিপির ১৯তম যৌথ টহল অনুষ্ঠিত

মুহাম্মদ জুবাইর,টেকনাফ::

টেকনাফের নাফনদীতে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) এবং মিয়ানমার বর্ডার গার্ড পুলিশ (বিজিপি) পর্যায়ে ১৯ তম যৌথ সমন্বয়  টহল অনুষ্ঠিত হয়েছে ।
জানা যায়,
টেকনাফ-২ বিজিবি’র পরিচালক অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আছাদুদ জামান চৌধুরী জানান, ‘৬ সেপ্টেম্বর সকাল ১০ঘটিকা হতে ১১.৩০মিনিট পর্যন্ত টেকনাফ ২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির সুবেদার মোঃ আব্দুল জলিলের নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে এবং প্রতিপক্ষ মিয়ানমার ২ নম্বর বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ কাইকং ক্যাম্পের পুলিশ কমান্ডার লিও নাইং লি এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহল দল ২টি স্পীডবোট যোগে বিআরএম-১৫ হতে বিআরএম-১৮ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। যৌথ টহলকালীন মাদক পাচার বিশেষ করে ইয়াবা, নারী ও শিশু পাচার এবং মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাত্মক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি-ক্যাম্প-ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় শেষে যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়।এর আগে আরও ১৮টি যৌথ সমন্বয় টহল অনুষ্টিত হয়েছিল।
উল্লেখ্য, গত মার্চ মাসে ৪টি, জুন মাসে ৪টি, জুলাই মাসে ৫টি, আগস্ট মাসে ৫টি এবং সেপ্টেম্বর মাসে ১টিসহ মোট ১৯টি যৌথ টহল সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে’। ##

মতামত...