,

‘আমি আপনার ইবাদতে এখানে হাজির’

ডেস্ক নিউজ :

আগেই জানা গিয়েছিল, ব্যক্তিগত কারণে ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল) অংশ নেবেন না বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। প্রথম অবস্থায় কারণ জানা না গেলেও, পরে জানা যায় পবিত্র হজ পালন করতে যাবেন তিনি। ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট সফর শেষে গত ৯ আগস্ট দলের সঙ্গে দেশে ফেরেন সাকিব।

দেশে ফেরার চারদিন পরই পবিত্র হজ পালনের উদ্দেশ্যে যাত্রা করেন সাকিব। প্রথমে রোববার (১২ আগস্ট) বাংলাদেশ সময় রাত ১১টায় সৌদি এয়ারলাইন্সের প্লেনে সৌদি আরবের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা থাকলেও ফ্লাইটটি বাতিল হয়ে যায়। পরবর্তীতে ১৩ আগস্ট ভোরে ফের যাত্রা করেন তিনি।

সৌদি আরবে পৌঁছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে হজের পোশাকে (ইহরাম) একটি ছবি প্রকাশ করেন। নিজের অফিসিয়াল পেজে পোস্ট করা ছবির ক্যাপশনে লেখা, ‘লাব্বাইক আল্লাহুম্মা লাব্বাইক, লা শারিকা লাকা লাব্বাইক, ইন্নাল হামদা, ওয়ান নিয়ামাতা, লাকা ওয়াল মুল্ক, লা শারিকা লাকা।’

‘আমি আপনার ইবাদতে এখানে হাজির। ওহ আল্লাহ আমি আপনার ইবাদতে এখানে হাজির। আমি আপনার ইবাদতে এখানে হাজির। আপনার কোনো অংশীদার নেই। সকল প্রশংসা ও নিয়ামত শুধুই আপনার। সব সাম্রাজ্য আপনার। আপনার কোনো শরীক নাই।’

এর আগে ২০১৭ সালের ডিসেম্বরে পরিবারসহ পবিত্র ওমরা পালন করেছেন সাকিব। এবার অবশ্য একাই পবিত্র হজ পালনে গিয়েছেন বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক।

মতামত...