,

লামায় সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির পূর্ণাঙ্গ কমিটি গঠন

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা :

শিক্ষক ও শিক্ষক পরিবারের কল্যাণ সাধনে সহায়তা, সার্বজনীন প্রাথমিক শিক্ষা বাস্তবায়ন ও মানোন্নয়ন, সরকারী-বেসরকারী সকল কর্তৃপক্ষের সহযোগি ভূমিকা পালনের উদ্দেশ্যকে সামনে বান্দরবানের লামায় ‘বাংলাদেশ সরকারী প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির’ উপজেলা শাখার পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে। গত মঙ্গলবার (৩১ জুলাই) বিকেলে লামা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয় হলরুমে প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক প্রধান ও সহকারী শিক্ষকদের উপস্থিতিতে উক্ত কমিটি সম্পন্ন হয়।
সভায় সভাপতিত্ব করেন, শিক্ষক সমিতির সভাপতি ও মধুঝিরি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান। সহকারী শিক্ষক মো. শহীদুল ইসলাম এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় আরো উপস্থিত ছিলেন, প্রধান শিক্ষক মো. জাহেদ ছরোয়ার, সাবিনা ইয়াছমিন, অংছিংহ্লা মার্মা, মো. খালেকুজ্জামান, রুপন বড়–য়া, কবির আহমদ, সুইচিং মার্মা, নন্দিতা শ্রী দেব চৌধুরী, সহকারী শিক্ষক মো. ফরিদ, জিয়াবুল হক, সুলতার আমদ সহ প্রমূখ।
শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আমির হোসেন বলেন, ৫১ সদস্য বিশিষ্ট গঠিত পূর্ণাঙ্গ কমিটি অনুমোদনের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে প্রেরণ করা হবে। চুড়ান্ত অনুমোদন শেষে অভিষেক অনুষ্ঠানের মাধ্যমে শিক্ষকদের কল্যাণে কাজ শুরু করবে উক্ত কমিটি।
সভায় সকলের সম্মতি ক্রমে সভাপতি হিসেবে হাবিবুর রহমান, সহ-সভাপতি মো. জাহেদ সারোয়ার, অংছিংহ্লা মার্মা, সাবিনা ইয়াছমিন, সুইচিং মার্মা, রূপন বড়–য়া, মো. খালেকুজ্জামান, কবির আহমদ, রহিমা বেগম, সাধারণ সম্পাদক আমির হোসেন, যুগ্ন সাধারণ সম্পাদক মো. ফরিদ, জিয়াবুল হক, গাজী ইসহাক মিয়া, সহ সাধারণ সম্পাদক ক্যাচিংমে মার্মা, সাংগঠনিক সম্পাদক মো. শহীদুল ইসলাম, ক্রীড়া সম্পাদক সুলতান আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক নন্দিতা শ্রী দেব চৌধুরী, স্কাউট সম্পাদক শাহজাহান সিরাজ, সমবায় সম্পাদক মুহিবুল হাছান লিটন কে নির্বাচিত করা হয়।
সভাপতি হাবিবুর রহমান জানান, কেন্দ্র হতে পূর্ণাঙ্গ কমিটির চুড়ান্ত অনুমোদন প্রাপ্তি সাপেক্ষে কমিটির অন্যান্য সদস্যদের নাম পরিচয় প্রকাশ করা হবে। এই সংগঠনের ৫টি মূল আদর্শ শিক্ষা, ঐক্য, শান্তি, শৃঙ্খলা ও প্রগতি সকলকে মেনে চলতে তিনি অনুরোধ করেন। শিক্ষক সমিতির গঠনতন্ত্রের ১২ ধারার শর্ত মেনে যে কোন শিক্ষক এই সংগঠনের সদস্য হতে পারবেন।

মতামত...