,

নাফ নদীতে বিজিবি ও বিজিপি,র যৌথ টহল অনুষ্ঠিত

মুহাম্মদ জুবাইর,টেকনাফ ::


নাফ নদীতে বিজিবি ও বিজিপির ১৩তম যৌত টহল অনুষ্ঠিত হয়েছে।৩১ জুলাই মঙ্গলবার সকাল ১০ টা হতে ১১ টা পর্যন্ত ঘন্টাব্যাপী নাফ নদীতে বিওপি পর্যায়ে যৌথ টহল পরিচালনা হয়।
২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধীনস্থ হোয়াইক্যং বিওপির সুবেদার মো. আব্দুল জলিল এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ২টি স্পীডবোট যোগে এবং প্রতিপক্ষ নম্বর (২) বর্ডার গার্ড পুলিশ ব্রাঞ্চ এর অধীনস্থ ক্যাকয়ন (কুরশুঁহ) ক্যাম্পের লে.নায়েং লিন এর নেতৃত্বে ১২ সদস্যের একটি টহলদল ৩ টি স্পীডবোট যোগে বিআরএম-১৫ হতে বিআরএম-১৮ পর্যন্ত নাফ নদীতে একটি যৌথ সমন্বয় টহল পরিচালনা করা হয়। উক্ত যৌথ টহলকালীন মাদক পাচার (বিশেষ করে ইয়াবা), নারী ও শিশু পাচার, মানব পাচার প্রতিরোধের নিমিত্তে উভয় দেশের সর্বাতœক সহযোগিতা প্রদানসহ সীমান্তে সংগঠিত যে কোন বিষয়ে বিওপি/ক্যাম্প/ব্যাটালিয়ন পর্যায়ে পতাকা বৈঠকের মাধ্যমে সমাধানের বিষয়ে একমত পোষণ করেন। পরিশেষে উভয় পক্ষের টহল কমান্ডার ও সদস্যগণ কুশলাদি বিনিময় পূর্বক সুষ্ঠু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে টহল সম্পন্ন করেন। উল্লেখ্য গত ০৫,১৪,২০,২৭ মার্চ ২০১৭ ও ২০,২২,২৭ও ৩০ জুন ২০১৮এবং ৮,১২,১৯,২৬,আজ৩১ জুলাইসহ অত্র ব্যটালিয়নস্থ শাহপরীর দ্বীপ টেকনাফ,দমদমিয়,হ্নীলা,এবং হোয়াইক্যং বিওপির দায়িত্ব পূর্নএলাকায় বিজিপির সাথে ১৩তম যৌথ টহল সম্পন্ন হয়েছে।
২ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অতিরিক্ত পরিচালক
মেজর শরীফুল ইসলাম জোমাদ্দার জানান, অত্র ব্যাটালিয়নের অধীনস্থ শাহপরীরদ্বীপ বিওপি, টেকনাফ বিওপি, দমদমিয়া বিওপি, হ্নীলা বিওপি এবং হোয়াইক্যং বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় বিজিপি’র সাথে ইতিমধ্যে ১২ টি যৌথ টহল সুষ্টু, সুন্দর ও সৌহার্দ্যপূর্ণভাবে সম্পন্ন হয়েছে।

মতামত...