,

টেকনাফে দাফনের এক বৎসর পর ও রোহিঙ্গা নারীর অক্ষত লাশ

আলো নিউজ ২৪ রিপোর্ট::
টেকনাফে দাফনের এক বৎসর পর অক্ষত অবস্থায় পাওয়া গেল এক লাশ। সুত্রে জানা যায় গেল বছর রোহিঙ্গা পারাপারের সময় অজ্ঞাত ৪ রোহিঙ্গা নারীর লাশ সাগরে ভেসে আসে। তাদেরকে যথাযথ প্রক্রিয়ার মাধ্যমে ৩ জনকে দরগারছড়া-হাতিয়ারঘোনা কবরস্থানে ও একজনকে হাবিরছড়া সাগর পাড়ের ঝাউবনে দাফন করা হয়। জোয়ারের তোড়ে হাবিরছড়ার ঝাউবাগান প্রায় বিলিন হয়ে যায়। মাটি সরে যাওয়ায় লাশটি ভেসে আসে। । প্রত্যÿদর্শী সূত্রে জানা যায় ১৮ জুলাই (বুধবার) সকালে জেলেরা সাগরে মাছ শিকারে যাওয়ার সময় লাশটি দেখতে পায়। এ খবর সর্বত্র ছড়িয়ে পড়লে স্থানীয় লোকজন ঐ নারীর অক্ষত লাশটি দেখতে ভিড় জমায়। স্থানীয়দের সহযোগিতায় হাবিরছড়া কবরস্থানে নিয়ে পূণরায় দাফনের ব্যবস্থা করেন।
প্রত্যÿদর্শী কবির আহমদ বলেন ১ বৎসর আগে (২০১৭সালে) কোরবানেরঈদের পর আমরা সগর পড়ে অজ্ঞাত ৪ রোহিঙ্গার লাশ উদ্ধার করি। মানবিক বিবচেনায় ধর্মীয় রেওয়াজ মতে সৈকত সংল্গন ঝাউবনে লাশটি দাফন করেছিল, সে দিন যে ভাবে দেখেছি আজও একই ভাবে আছে।
স্থানীয় মসজিদের খতিব মাওঃ মহিউদ্দীন জানান আমি জীবনে এই প্রথম কবরে যে অÿত অবস্থায় লাশ থাকে স্ব-চÿে দেখলাম । শহীদ ও আলেমেদ্বীনের লাশকে মাঠি কখনো ভোগ করবেনা। আলহামদুলিলøাহ আলøাহরকুদরতি দেখতে পেয়েছি, লাশটি আমি সাগরপাড় থেকে স্থানীয়দের সহযোগিতায় এনে নিজ হাতে দ্বিতীয়বার দাফন দিয়েছি।

মতামত...