,

টেকনাফে ১৫ মাদক পাচারকারী ও সহায়তাকারিকে ভ্রাম্যমান আদালতে সাজা

আমান উল্লাহ কবির::

টেকনাফে মাদক বিরোধী পৃথক অভিযানে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) জওয়ানরা ১৫ জন মাদক পাচারকারী, মাদক খালাস, বহন ও সহায়তাকারীদের আটক করেছে। রবিবার সারাদিন অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।
আটককৃতদের একইদিন ভ্রাম্যমান আদালতে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানের মাধ্যমে কারাগারে প্রেরণের জন্য থানায় সোর্পদ করা হয়েছে।
জানা যায়, রবিবার সন্ধ্যারদিকে টেকনাফ উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) প্রণয় চাকমা পরিচালিত ভ্রাম্যমান আদালতে সোপর্দ করা হলে ফেনী ফুলগাজী এলাকার হাবিব উল্লাহর পুত্র মোঃ মিন্টু (৩৫), টেকনাফ নাইট্যং পাড়ার মৃত আবদুল জলিলের পুত্র মোঃ হামিদ (৩০), সাবরাং কুয়াংছড়ি পাড়ার বদিউর রহমানের পুত্র মোঃ আবু তাহের (৩৫), সাবরাং খুরেরমূখ এলাকার মৃত নুর আহমদের পুত্র কবির আহমদ (১৮), টেকনাফ সদর খোংকার ডেইলের মৃত আবদুর রহমানের পুত্র জিয়াফত উল্লাহ (৩২), হ্নীলা পূর্বপানখালীর মৃত মুজিবুল হকের ছেলে বাবুল (২৪)সহ ৬ জনকে ২বছর, ১ জনকে ১ বছর, ৩ জনকে ৭ মাস এবং ৫ জনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। সাজা প্রাপ্তদের কারাগারে প্রেরণের জন্য টেকনাফ মডেল থানায় সোর্পদ করা হয়েছে। সোমবার সকালে সাজাপ্রাপ্তদের কক্সবাজার কারাগারে প্রেরন করেছে পুলিশ।
টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল আছাদুজ্জামান বলেন, সীমান্ত জনপদে মাদকের ভয়াবহতা কমিয়ে আনতে মাদক চোরাচালান, খালাস, বহন ও সহায়তাকারীদের বিরুদ্ধে অভিযান শুরু হয়েছে। মাদক নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

মতামত...