,

আশ্রিত রোহিঙ্গা সংকট মোকাবেলা ও সৃষ্ট সমস্যা-উদ্বেগ উত্তরণ নিয়ে টেকনাফে বেতার সংলাপ অনুষ্ঠিত

হ্নীলা প্রতিনিধি ::

বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবিলায় স্থানীয় জনগণের সমস্যা, উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে টেকনাফে বেতার সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
জানা যায়, ৭ মে বিকাল সাড়ে ৩টায় টেকনাফের হ্নীলা হাইস্কুল হল মিলনায়তনে ইউনিসেফের আর্থিক ও বিবিসি মিডিয়া এ্যাকশনের কারিগরী সহায়তায় এই বেতার সংলাপ অনুষ্ঠিত হয়। প্রখ্যাত সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাতের সঞ্চালনায় বিভিন্ন প্রশ্নের উত্তর দানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রবিউল হাসান, আর্ন্তজাতিক অভিবাসন সংস্থা (আইওএম) প্রতিনিধি মিজানুর রহমান, টেকনাফ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ সুমন বড়ুয়া, টেকনাফ ডিগ্রী কলেজের অর্থনীতি বিভাগের প্রভাষক ফারুক আহাং ও হ্নীলা হাইস্কুল প্রধান শিক্ষক এবং সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুস সালাম। এতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ বেতার পরিচালক (অনুষ্ঠান) ছালাহ উদ্দিন। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ বেতার পরিচালক (আঞ্চলিক) মোঃ মাহফুজুল হক, ইউনিসেফ ও বিবিসি মিডিয়া এ্যাকশনের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে আগত বিভিন্ন স্তরের দর্শকদের প্রশ্নের উত্তর প্রদানের মাধ্যমে বাংলাদেশের উখিয়া-টেকনাফে আশ্রিত রোহিঙ্গা জনগোষ্ঠীর সংকট মোকাবিলায় স্থানীয় জনগণের সমস্যা,উদ্বেগ ও উত্তরণ সম্ভাবনা নিয়ে বিভিন্ন কলা-কৌশল বের করা হয়।

মতামত...