,

৫ দাবি, গেজেট আসা পর্যন্ত আন্দোলন স্থগিত

ডেস্ক নিউজ ::

কোটা সংস্কার আন্দোলন স্থগিত ঘোষণা করা হয়েছে। গেজেট প্রকাশ না করা পর্যন্ত এ আন্দোলন স্থগিতের ঘোষণা দেয়া হয়। একই সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাকরিপ্রার্থী ও শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার মাদার অব এডুকেশন উপাধি দেয়া হয়েছে আন্দোলন মঞ্চ থেকে। সাড়ে ১০টার পর সাধারণ ছাত্র অধিকার সংরক্ষন পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন এ ঘোষণা দেন। এর আগে সমন্বয়ক রাশেদ খান প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। একই সঙ্গে তারা ৫টি দাবি জানিয়েছেন।

এগুলো হলো: ১. প্রধানমন্ত্রীর ঘোষণা দ্রুত গেজেট প্রকাশ করে বাস্তবায়ন, ২. গ্রেপ্তার হওয়ার আন্দোলনকারী শিক্ষার্থীদের নিঃশর্ত মুক্তি,  ৩. আহতদের চিকিৎসার ব্যয়ভার বহন,  ৪. আন্দোলনকারী শিক্ষার্থীদের অজ্ঞাত আসামী করে দায়ের করা মামলা প্রত্যাহার এবং ৫. আন্দোলনে অংশ নেয়া শিক্ষার্থীদের ভবিষ্যতে কোনো প্রকার হয়রানি না করা।

রাশেদ খান বলেন, আমাদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে মাদার অব এডুকেশন উপাধিতে ভূষিত করা হলো। পরে আহ্বায়ক হাসান আল মামুন গেজেট না হওয়া পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করেন। একইসঙ্গে তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে আনন্দ মিছিলের ঘোষণা দেন।

এছাড়া কোটা সংস্কার আন্দোলনে অংশগ্রহণকারীদের পাশাপাশি সংহতি প্রকাশ করা শিক্ষক, বুদ্ধিজীবী, সাংবাদিকসহ সবাইকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করা হয়্।

মতামত...