,

টেকনাফে দুই দিনব্যাপী বই মেলা শুরু

সাইফুদ্দীন মোহাম্মদ মামুন, টেকনাফ::

টেকনাফে বর্ণাঢ্য আয়োজনে দুই দিনব্যাপী বই মেলা’১৮ শুরু হয়েছে। এবারের প্রতিপাদ্য বিষয় ছিল ‘বই পড়ি, আগামীর আলোকিত আগামী গড়ি’। ১৪ মার্চ উপজেলা শিক্ষা অফিসার মো এমদাদ হোসেন চৌধুরীর সভাপতিত্বে ও একাডেমিক সুপারভাইজার নুরুল আফসারের সঞালনায় প্রধান অতিথি ছিলেন টেকনাফ উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ রবিউল হাসান। প্রধান অতিথি বলেন, বই পড়লে প্রতিভা বিকশিত হয়। তাই আপনারা অবসরে নিজে ও শিশুদেরকে বই দিয়ে পড়ার অভ্যস্থ করুন। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে বলেন, তোমরা আগামীর ভবিষৎ। তাই বই পড়ে জ্ঞান অর্জন করার পাশাপাশি নিজেকে একজন আদর্শ নাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। দেশ ও দশের সেবায় আত্ম নিয়োগ করতে হবে।
অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা বঙ্গবন্ধুর ভাষণ, জীবনী, বই পড়ার কথা তুলে ধরে বক্তব্য রাখেন। এর মধ্যে জাহাজপুরা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থী তাসফিয়ার বক্তব্য সকলের মন আকৃষ্ট করেন এবং প্রধান অতিথি ইউএনও তাকে বুকে জড়িয়ে নেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন টেকনাফ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাহেরা আক্তার মিলি, টেকনাফ ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সন্তোষ কুমার শীল, ব্র্যাকের জেলা প্রতিনিধি অজিত নন্দী, এজাহার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিউলী চৌধুরী। মামলায় বিভিন্ন বিদ্যালয় ও লাইব্রেরীর ১৩ টি স্টল দেখা গেছে। এ সময় সরকারী-বেসরকারী কর্মকর্তা স্থানীয় জনপ্রতিনিধি, ব্র্যাকের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, ছাত্রছাত্রী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।
উপজেলা প্রশাসন ও শিক্ষা অধিদপ্তরের আয়োজনে এবং ব্র্যাক শিক্ষা কর্মসূচী ও ইউনাইটেড পারপাসের সহযোগীতায় বই মেলা অনুষ্টিত হয়।
মেলার জাতীয় সংগীত পরিবেশন, বঙ্গবন্ধুর ভাষণ, চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগীতা, গল্প লিখা প্রতিযোগীতা রয়েছে।
উদ্বোধন শেষে অতিথিগণ বই মেলার সকল স্টল পরিদর্শন করেন।

মতামত...