,

কারাগার আরাম আয়েশের জায়গা নয়: ওবায়দুল কাদের

ডেস্ক নিউজ ::

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বেগম জিয়ার আইনজীবীদের এমন বক্তব্যের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,  কারাগার আরাম আয়েশের জায়গা নায়।
রোববার এক অনুষ্ঠানে ওবায়দুল কাদের এই কথা বলেন।
সেতুমন্ত্রী বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে সব ধরনের সুবিধাই পাচ্ছেন। কারাগারে তার অমর্যাদা হচ্ছে না। সাবেক প্রধানমন্ত্রী হিসেবে সম্মান পাচ্ছেন। তার সঙ্গে কথা বলেই সব সুবিধা দেয়া হচ্ছে।
জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়ার সাজা হওয়ার পর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক ঢাকা কেন্দ্রীয় কারাগারে রয়েছেন তিনি। কিন্তু কারাগারে খালেদা জিয়াকে সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে বলে অভিযোগ বিএনপির।
গতকাল শনিবার কারাগারে খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে যান বিএনপিপন্থী আইনজীবীরা। সাক্ষাৎ শেষে সাংবাদিকদের দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেন, তিনবারের সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে ডিভিশন দেয়া হয়নি। তাকে একজন সাধারণ কয়েদি হিসেবে রাখা হয়েছে। নির্জন কারাবাসে রাখা হয়েছে নেত্রীকে। সেখানে অন্য কোনো কারাবন্দি নেই। এটি অন্যায়, আমরা এ বিষয়ে আদালতে যাব।
এর পর আজ রোববার আদালতে খালেদা জিয়ার জন্য জেলে ডিভিশন চেয়ে আবেদন করা হয়। শুনানি শেষে খালেদা জিয়াকে জেলকোড অনুসারে ডিভিশন দিতে নির্দেশ দেন ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ আদালত।

মতামত...