,

টেকনাফ পৌর বিএনপি ও অঙ্গসংগঠনের বিক্ষোভ মিছিল

আমান উল্লাহ আমান ::

টেকনাফে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করার প্রতিবাদে পৌর বিএনপি, যুবদল ও শ্রমিকদলের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এছাড়া পৃথকভাবে হ্নীলা ইউনিয়নের মৌলভীবাজারে উপজেলা যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ঝটিকা মিছিল করেছে।
জানা গেছে, শনিবার (১০ ফেব্রুয়ারি) বিকাল ৫ টারদিকে পৌর বাস টার্মিনাল থেকে টেকনাফ পৌর বিএনপি, যুবদল ও শ্রমিকদলের উদ্যোগে এক বিক্ষোভ মিছিল মিছিল উপজেলা পরিষদ গেইট পর্যন্ত এসে পুনরায় পৌর টার্মিনালে মিলিত হয়ে এক প্রতিবাদ সভা করে। টেকনাফ পৌর বিএনপির সিঃ সহসভাপতি আকতার হোসেন বাবলু, পৌর যুবদলের যুগ্ন আহবায়ক বাচা মিয়া, পৌর শ্রমিক দলের যুগ্ন আহবায়ক আবদুর রশিদ ও পৌর মৎস্য জীবীদলের আহবায়ক মোঃ তৈয়ুবের নেতৃত্বে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মিছিলে খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিভিন্ন স্লোগান দেন ছাত্রদলের নেতাকর্মী। এতে আবদুল আমিন সরকার, ছাত্রদলের আরফাত, যুবনেতা আবদুল আমিন, মোবারকসহ অসংখ্য নেতাকর্মীরা বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন।
এদিকে হ্নীলার মৌলভী বাজারে বিকাল ৩ টায় টেকনাফ উপজেলা যুবদলের আহবায়ক এড. হাসান ছিদ্দিকী, ছাত্রদলের গিয়াস উদ্দিন, নুরুল হুদা, এইচ এম ওসমান, নুরুল আমিন চৌধুরীর নেতৃত্বে ঝটিকা মিছিল অনুষ্ঠিত হয়। পরে পুলিশ তাদের মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।
প্রসঙ্গত, দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পাঁচ বছরের কারাদ-ের রায়ের প্রতিবাদে সারাদেশে প্রতিবাদ সভার কর্মসূচীর অংশ হিসেবে এ মিছিল অনুষ্ঠিত হয়। এদিকে গত ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদ- প্রদানের দিন থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের রাজপথে দেখা না মিললেও হঠাৎ করে শনিবার বিক্ষোভ মিছিলটি অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় নেতা কর্মীরা উচ্ছ্বাসিত হয়ে চাঙ্গা হয়ে উঠে।
এদিকে টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাঈন উদ্দিন খান জানান, বিএনপির নেতাকর্মীরা হ্নীলার মৌলভী বাজারে মিছিলের চেষ্টা করলে পুলিশি টহল দলের উপস্থিতি টের পেয়ে সটকে পড়ে। এছাড়া টেকনাফের কোথাও কোন ধরনের অপ্রীতিকর ও সহিংস ঘটনা ঘটেনি। যে কোন সহিংসতা রোধে পুলিশ তৎপর ছিল।

এদিকে, জাতীয়তাবাদী দল বিএনপির কেন্দ্রীয় কর্মসুচির অংশ হিসাবে টেকনাফ উপজেলা, বিএনপি, যুবদল,ছাত্রদল ও সেচ্ছাসেবক দলের বিক্ষোভ মিছিল অনুষ্টিত হয়েছে। টেকনাফ উপজেলা যুবদলের সিনিয়র যুগ্ন-আহবায়ক আব্দুল আমিন আবুলের নেতৃত্বে ১০ ফেব্রুয়ারি বিকাল ৫ টায় টেকনাফ পৌর এলাকার পাইলট স্কুল সড়ক হয়ে শাপলা চত্বর পর্যন্ত প্রদক্ষিন করে। এতে যুবদল, ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দলের অসংখ্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
এসময় বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবীতে বিভিন্ন শ্লোগান দেন নেতা কর্মীরা।

 

মতামত...