,

১১০ রানে অল আউট বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক::

টেস্টের প্রথম দিন বল হাতে দারুণ নৈপুণ্য দেখিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। দুর্দান্ত বোলিং করে শ্রীলঙ্কাকে মাত্র ২২২ রানে বেঁধে ফেলেছিলেন আবদুর রাজ্জাক, তাইজুল ইসলাম। কিন্তু ব্যাট হাতে সেভাবে জ্বলে উঠতে পারছে না মাহমুদউল্লাহর দল। গতকাল প্রথম দিনের খেলায় বাংলাদেশ হারিয়েছিল চারটি উইকেট। আজ প্রথম সেশনেই বাংলাদেশ হারিয়েছে বাকি ছয়টি উইকেট। গুটিয়ে গেছে মাত্র ১১০ রানে। ৩৮ রানে অপরাজিত থেকে বাংলাদেশের পক্ষে একাই লড়েছেন মেহেদী হাসান মিরাজ।

প্রথম ইনিংসে শ্রীলঙ্কার করা ২২২ রানের জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২ রান সংগ্রহ করতেই বাংলাদেশ হারিয়েছিল প্রথম সারির তিন ব্যাটসম্যান তামিম ইকবাল, মুমিনুল হক ও মুশফিকুর রহিমের উইকেট। দিনের শেষ পর্যায়ে ইমরুল কায়েসও ফিরেছিলেন ১৯ রান করে। আজ দ্বিতীয় দিনের শুরুতে লিটন দাস সাজঘরে ফিরে গেছেন ২৫ রান করে। ১৭ রান করে অধিনায়ক মাহমুদউল্লাহ ইঙ্গিত দিয়েছিলেন ঘুরে দাঁড়ানোর। কিন্তু সেই ১৭ রানেই সাজঘরে ফিরতে হয়েছে বাংলাদেশ অধিনায়ককে। সাব্বির রহমান আউট হয়েছেন শূণ্য রানে। ১ রান করে এসেছে আব্দুর রাজ্জাক ও তাইজুল ইসলামের ব্যাট থেকে।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিসের ৬৮, রোসেন সিলভার ৫৬, দিলরুয়ান পেরেরার ৩১ ও আকিলা ধনঞ্জয়ের ২০ রানের ইনিংসগুলোতে ভর করে স্কোরবোর্ডে ২২২ রান জমা করেছিল শ্রীলঙ্কা।

দীর্ঘদিন পর আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে দারুণ বোলিং করে নজর কেড়েছেন আবদুর রাজ্জাক। চারটি উইকেট নিয়েছেন অভিজ্ঞ এই বাঁহাতি স্পিনার। চারটি উইকেট পেয়েছেন আরেক স্পিনার তাইজুল ইসলামও। মুস্তাফিজুর রহমানের ঝুলিতে গেছে বাকি দুটি উইকেট।

মতামত...