,

নির্বাচনী বছরে পুলিশকে ধৈর্য ধরার পরামর্শ দিলেন বিদায়ী আইজিপি

ডেস্ক নিউজ::

আইজিপি হিসেবে বিদায় নেওয়ার ক্ষণে পুলিশকে নির্বাচনের বছরটিতে ধৈর্য ধরে দায়িত্ব পালনের পরামর্শ দিয়ে গেলেন এ কে এম শহীদুল হক। বুধবার ঢাকায় পুলিশ সদর দপ্তরে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে তিনি বলেন, “গতকাল যে ঘটনা ঘটেছে, সামনে আরও ঘটবে। পুলিশকে ধৈর্য ধরে এগুলো মোকাবেলা করতে হবে।”

একাদ সংসদ নির্বাচনের বছরের শুরুতে রাজনৈতিক উত্তেজনার মধ্যে মঙ্গলবার খালেদা জিয়া আদালত থেকে ফেরার পথে হাই কোর্ট এলাকায় বিএনপিকর্মীরা চড়াও হয় পুলিশের উপর।

শহীদুল হক পুলিশ প্রধানের দায়িত্ব নেওয়ার পরপরই ২০১৫ সালের ৫ জানুয়ারি বিএনপি-জামায়াত জোট সরকার পতনের আন্দোলনের ডাক দিয়েছিল। ৯০ দিনের ওই আন্দোলনে ব্যাপক নাশকতা ঘটে, যা মোকাবেলা করতে হয় পুলিশকে।

জিয়া ট্রাস্ট দুর্নীতি মামলায় হাজিরা দিয়ে মঙ্গলবার বিকালে খালেদা জিয়া গুলশানের বাসায় ফেরার পথে হাই কোর্ট এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় বিএনপিকর্মীরা।

অনুষ্ঠানে নতুন আইজিপি জাবেদ পাটোয়ারীর উদ্দেশে শহীদুল হক বলেন, নির্বাচনী বছরে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা এবং নির্বাচনের পরিবেশ বজায় রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ। “অনেক ষড়যন্ত্র হবে, অনেক নাটক হতে পারে, এগুলোকে মোকাবেলা করে নির্বাচনের পরিবেশ বজায় রাখা সবচেয়ে বড় চ্যালেঞ্জ।”

মতামত...