,

আলীকদমে কিশোর-কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠিত

Ak_Grous_news_pcহাসান মাহমুদ, আলীকদম (বান্দরবান) প্রতিনিধি
বান্দরবানের আলীকদমে কিশোর-কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের বার্ষিক ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল নয়টায় আলীকদম আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এ প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে আলীকদম উপজেলার বারটি কিশোর-কিশোরী ক্লাবের প্রায় দুই শতাধিক কিশোর কিশোরী অংশগ্রহন করেন।
গ্রামীন উন্নয়ন সংগঠন (গ্রাউস) এর কিশোর-কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের আয়োজনে ও সার্বিক তত্ত্বাবধানে অনুষ্ঠিত ক্রীড়ানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোঃ আল-আমিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইউনিসেফ আইসিডিপি প্রকল্পের আলীকদম উপজেলা সমন্বায়ক মোঃ রায়হান, ২নং চৈক্ষ্যং ইউপি সদস্যা ইয়াসমিন আক্তার, মোঃ আলী আকবর, আনোয়ার ইসলাম মনু, বাংলাদেশ তঞ্চঙ্গ্যা কল্যান সংসদ এর সভাপতি বুলূ তঞ্চঙ্গ্যা ও সাংবাদিক হাসান মাহমুদ প্রমূখ।
গ্রাউস কিশোর-কিশোরী ক্ষমতায়ন প্রকল্পের উপজেলা সমন্বায়ক বাপ্পি চক্রবর্তী বলেন, আমরা প্রতি বছর এইসব ক্লাবগুলোতে শিক্ষা ও ক্রীড়া সাংস্কৃতিক উপকরণ বিতরণ করে আসছি এবং প্রতিযোগীতার মাধ্যমে কিশোর-কিশোরীদের বিভিন্ন বিষয়ে সচেতনতা সৃষ্টির লক্ষে কাজ করে আসছি। তিনি বলেন, যেসব ছেলে মেয়েরা এসব ক্লাবের সদস্য হয়েছে, আমি মনে করি শিশু বিবাহ, শিশু শ্রম, হাত ধোয়া, নিউমোনিয়াসহ বিভিন্ন বিষয়ে অনেক সচেতন হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই প্রচেস্টা অব্যহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*